May 17, 2024, 3:06 pm

ঢাকা আ’লীগ কার্যালয়ে সাকিব, যে আসনে পাচ্ছেন মনোনয়ন

আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে যাচ্ছেন টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। এ লক্ষ্যে তিনি আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বৈঠক করেছেন।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন সাকিব। এ সময় দপ্তর সম্পাদকের রুমে প্রায় আধা ঘণ্টা বৈঠক করেন তারা।
আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে গত ১৮ নভেম্বর ৩টি আসনের জন্য মনোনয়নপত্র কেনেন সাকিব আল হাসান। তিনটি আসন ছিল মাগুরা-১, মাগুরা-২ ও ঢাকা-১০। তবে বৃহস্পতিবার সর্বশেষ তথ্য অনুযায়ী, সাকিব আল হাসানকে মাগুরায় মনোনয়ন দেওয়া হচ্ছে না। ঢাকা-১০ আসনে তাকে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হচ্ছে বলে দলীয় একটি সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, ক্রিকেটার সাকিব এদিন সন্ধ্যা ৬টায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান। এরপর ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক সেরে ৬টা ৫০ মিনিটে কার্যালয় থেকে বের হয়ে যান।
এদিকে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য বৃহস্পতিবার রাজশাহী ও রংপুর বিভাগের ৭২টি আসনের মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরমধ্যে রংপুরের ৩৩টি ও রাজশাহীর ৩৯টি আসনের মনোনয়ন চূড়ান্ত করা হয়। এরপর ধাপে ধাপে বাকি বিভাগগুলোর প্রার্থী চূড়ান্ত করা হবে।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়। সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ তথ্য জানান। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকাল ১০টা ১০ মিনিটে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে সভা শুরু হয়। সভা শেষে ওবায়দুল কাদের জানান, আগামী ২৫ নভেম্বর আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।
এর আগে ১৮ নভেম্বর সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ক্ষমতাসীন দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথমে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনে মনোনয়ন পেতে মোট ৩ হাজার ৩৬২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। প্রতি ফরম ৫০ হাজার টাকায় বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :